কিশোরগঞ্জের করিমগঞ্জে রমজান উপলক্ষে দরিদ্ররা পাচ্ছেন ১০ টাকা লিটার দুধ।

কিশোরগঞ্জের করিমগঞ্জে রমজান উপলক্ষে দরিদ্ররা পাচ্ছেন ১০ টাকা লিটার দুধ।
মাহফুজ হাসান,কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :
কিশোরগঞ্জের করিমগঞ্জে  পবিত্র রমজান উপলক্ষে ১০ টাকা লিটার বিক্রি করছেন দুধ। উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের রৌহা গ্রামের এরশাদ উদ্দিন বড় আকারে গরুর খামার গড়ে তুলেছেন। গত বছরের ন্যায় এবারও রমজান উপলক্ষে তিনি তার খামারের দুধ ১০ টাকা লিটারে বিক্রি করছেন। দরিদ্র ও নিম্নবিত্ত মানুষজনের জন্যই এহেন সুবিধা চালু করেছেন এরশাদ।
জানা গেছে, বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এরশাদ উদ্দিনের নিজ এলাকায় প্রতিষ্ঠিত জেসি এগ্রো ফার্মে দুগ্ধ ও মোটাতাজাকরণের গরু রয়েছে ৩০০টি।
এর মধ্যে বর্তমানে ১৫টি গাভী দুধ দিচ্ছে। এ থেকে দৈনিক ৫০ লিটার থেকে ৬০ লিটার দুধ উৎপাদিত হচ্ছে।
আর এ জেসি এগ্রো ফার্মে উৎপাদিত দুধের বড় একটি অংশ ১০ টাকা লিটারে বিক্রি করার উদ্যোগ নেন এরশাদ উদ্দিন। এছাড়াও ফার্মের উৎপাদিত দুধ ৫০ টাকা লিটার করে নিয়মিত বিভিন্ন হোটেলে বিক্রি করা হয়ে থাকে।
উদ্যোক্তা এরশাদ উদ্দিন জানান, রমজান মাসব্যাপী জে.সি এগ্রো পক্ষ থেকে ১০ টাকা লিটার দরে দুধ বিক্রি শুরু করা হয়েছে। পুরো রমজান মাসে প্রায় এক হাজার লিটার দুধ ১০ টাকা লিটার দরে বিক্রি করা হবে। প্রতিদিন ৩০ লিটার থেকে ৩৫ লিটার দুধ দরিদ্র ও নিম্নবিত্তদের প্রতিজনকে এক লিটার করে দেওয়া হবে।এরশাদ উদ্দিনের এহেন কর্মে সন্তোষ প্রকাশ করছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আপনি আরও পড়তে পারেন